মঙ্গলবার,১৩ এপ্রিল, ২০২১ অপরাহ্ন

যেসব পৌরসভায় হচ্ছে ভোট

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১ ১০ ০৭

ডেস্ক রিপোর্ট-

সহিংসতা ও নানা অনিয়মের শঙ্কার মধ্যে আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) পঞ্চম ধাপে দেশের ২৯টি পৌরসভায় সাধারণ এবং চারটি উপজেলায় চেয়ারম্যান পদে উপনির্বাচন শুরু হয়েছে।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে। পৌরসভাগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং উপজেলায় ব্যালটে ভোটগ্রহণ করা হবে।

নির্বাচন শুরু হওয়া পৌরসভাগুলো হচ্ছে-চট্টগ্রামের মীরসরাই, বারইয়ারহাট ও  রাঙ্গুনিয়া; জামালপুর সদর, মাদারগঞ্জ ও ইসলামপুর; রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর; ভোলা সদর ও চরফ্যাশন; চাঁদপুরের মতলব ও শাহরাস্তি; ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর;  লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ সদর,  বগুড়া সদর, মানিকগঞ্জের সিঙ্গাইর, কিশোরগঞ্জের ভৈরব, যশোরের কেশবপুর, মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া সদর, জয়পুরহাট সদর, মাদারীপুরের শিবচর, ময়মনসিংহের নান্দাইলও গাজীপুরের কালীগঞ্জ এবং নীলফামারীর সৈয়দপুর।

এছাড়া ঝিনাইদহের শৈলকুপা, ফরিদপুরের মধুখালী, রাজশাহীর পবা ও কুমিল্লার দেবিদ্বারে চেয়ারম্যান পদে উপনির্বাচন হবে। 

নির্বাচনী এলাকায় পুলিশ, র‌্যাব ও বিজিবির বাড়তি সদস্য মাঠে নেমেছেন। আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে নির্বাহী ও বিচারিক হাকিমরাও মাঠে রয়েছেন।

২৯ পৌরসভার নির্বাচনী লড়াইয়ে মেয়র পদে রয়েছেন ১০০ জন প্রার্থী। আর সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১২৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার রয়েছেন ১৩ লাখ ৮৪ হাজার ১৬৫ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin