বুধবার,২১ অক্টোবর, ২০২০ অপরাহ্ন

আক্কেলপুরে সরকারি রাস্তা বন্ধ করে বাড়ি নির্মান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ সেপ্টেম্বার, ২০২০ ১৯ ০১

নিশাত আনজুমান-

জয়পুরহাটের আক্কেলপুরে সরকারি ইট বিছানো রাস্তা উঠিয়ে চলাচল বন্ধ করে বাড়ি নির্মানের অভিযোগ উঠেছে প্রভাবশালী এক প্রবাসীর বিরুদ্ধে। 

একাজে দাড়িয়ে থেকে রাস্তার ইট উঠানোর নির্দেশ প্রদান করেছেন খোদ ইউপি সদস্য মাহবুব আলম। ঘটনাটি ঘটেছে উপজেলার সোনামুখী ইউপির কাঁঠালবাড়ী গ্রামে। রাস্তা বন্ধ করায় চরম দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েছে চলাচলকারী এলাকাবাসী।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উপজেলার সোনামুখী ইউপির কাঁঠালবাড়ী গ্রামের ময়েন উদ্দিনের পুত্র প্রবাসী শাওন গত কয়েকদিন আগে কাঁঠালবাড়ী চারমাথা থেকে পূর্বদিকে গ্রামের ভিতরে চালাচল করার একমাত্র ইট বিছানো রাস্তা উঠিয়ে বাড়ি নির্মান করছেন। এতে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় এবং টানা বৃষ্টির পানিতে চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। 

সোনামুখি ইউনিয়নের ইউপি সদস্য মাহবুব আলম এই নির্মান কাজ করার সরাসরি নির্দেশ প্রদান করেছেন বলে জানিয়েছেন এলাকাবাসী ও স্থানীয়রা। এ বিষয়ে স্থানীয়রা নির্মান কাজ বন্ধ করার জন্য বলেও কোন প্রতিকার হয়নি। প্রভাব খাটিয়ে বাড়ি নির্মান চলমান রেখেছেন তারা। 

ভোগান্তিতে পড়া এলাকাবাসীরা জানায়, ইউপি সদস্য মাহবুব আলম প্রভাব খাটিয়ে চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে বাড়ি নির্মানের নির্দেশ দিয়েছেন। বারবার বলেও সে কোন প্রতিকার করে দেননি। এটি একটি অন্যায় কাজ। চলমান বৃষ্টিতে রাস্তা বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে চলাচল করতে হচ্ছে। 

এ ব্যপারে ইউপি সদস্য মাহবুব আলম রাস্তা বন্ধ করার কথা স্বীকার করে বলেন, আপাতত রাস্তাটি বন্ধ হয়েছে। পরবর্তীতে নির্মানাধীন বাড়ির পাশ দিয়ে বিকল্প রাস্তা তৈরী করে দেওয়া হবে। 

সোনামূখী ইউনিয়নের চেয়ারম্যান ডি.এম রাহেল ইমাম বলেন, ‘আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তারা সরকারী রাস্তা বন্ধ করে বাড়ি নির্মান করতে পারেনা। ইউপি সদস্য মাহবুব আলম নির্দেশ দিয়ে মাতবরি করায় এমনটা ঘটেছে। বর্তমানে নির্মান কাজ বন্ধ করার নির্দেশ এবং পূনরায় রাস্তা তৈরী করে দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে’।

এ বিষয়ে আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ খাঁন বলেন, ‘এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থলে অফিসার প্রেরণ করে নির্মান কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে’।

এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান বলেন, ‘সরকারী রাস্তা বন্ধ করে নির্মান কাজ করার বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে একজন অফিসার পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে’। 


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin