শুক্রবার,২৫ সেপ্টেম্বর, ২০২০ অপরাহ্ন

আজ বিএনপির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ০১ সেপ্টেম্বার, ২০২০ ১১ ২৫

নিজস্ব প্রতিবেদক-

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) প্রতিষ্ঠার ৪৩ বছরে পা দিয়েছে বিএনপি। ১৯৭৮ সালের এই দিনে জিয়াউর রহমানের হাত ধরে জন্ম হয় দলটির।

দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবার একদিনের কর্মসূচি দিয়েছে দলটি। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় পোস্টারিং করা হয়েছে।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (৩১ আগস্ট) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আলাদা আলাদা বাণী দিয়েছেন। 

বাণীতে মির্জা ফখরুল বলেন, ‘আজ থেকে ৪২ বছর আগে দেশের এক চরম ক্রান্তিকালে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বিশ্ববরেণ্য রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এদেশের মানুষকে একদলীয় দুঃশাসনের অন্ধকার যুগ থেকে রক্ষার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি প্রতিষ্ঠা করেন। আমি তার প্রতি আন্তরিক শ্রদ্ধা জানাচ্ছি এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।’

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘বারবার দেশ ও গণতন্ত্রের সংকটকালে অসীম সাহসিকতার সঙ্গে জুলুম-নির্যাতনকে সহ্য করেও দুর্বার আন্দোলনে যিনি নেতৃত্ব দিয়েছেন, আমি সেই অদম্য সাহসের প্রতীক ও  এই দিনে দলের প্রতিষ্ঠালগ্ন থেকে এখনও পর্যন্ত যে সব নেতা মৃত্যুবরণ করেছেন তাদের প্রতিও জানাই গভীর শ্রদ্ধা।’

তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর এ দিনে আমি দেশবাসীকে বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ থাকার জন্য উদাত্ত আহ্বান জানাই।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে, প্রতিষ্ঠার উদ্দেশ্য ও তাৎপর্য শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনাসভা বিকেল ৩টা ৩০মিনিটে অনুষ্ঠিত হবে। এতে দলের জৈষ্ঠ্য নেতারাসহ দেশের বরেণ্য বুদ্ধিজীবীরা অংশ নেবেন। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোস্টার প্রকাশ ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin