রবিবার,৫ এপ্রিল, ২০২০ অপরাহ্ন

দরিদ্রদের পাশে সেচ্ছাসেবকলীগ নেতা রজব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০ ০৩ ৪৫

দিনাজপুর প্রতিনিধি-

বাংলাদেশ সরকার করোনা সংক্রমণ থেকে দেশকে মুক্ত রাখতে বেশ কিছু নির্দেশনাসহ কঠোর পদক্ষেপ গ্রহণ করেছেন। তবে যারা খেটে খাওয়া দিনমজুর তাদের নিকট করোনার চেয়ে প্রতিদিন সামান্য রোজগারে তাদের পরিবারকে নিয়ে বেঁচে থাকার জীবনযুদ্ধই মুক্ষম। ঠিক তখনই সরকারের সকল নির্দেশনাকে সামনে রেখে, জনগণকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে ও দরিদ্র-খেটে খাওয়া মানুষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দিনাজপুর জেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি আবু ইবনে রজব।

বুধবার (২৫ মার্চ) সকাল থেকে বিকাল পর্যন্ত জেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি আবু ইবনে রজব নিজেই দলীয় দুই একজনকে সঙ্গে নিয়ে দিনাজপুর পৌর শহরের বেশ কিছু এলাকায় ছিন্নমূল, খেটে খাওয়া-দিনমজুর, অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করতে দেখা যায়। 

এছাড়াও তিনি করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে, করোনা প্রতিরোধে জনগনের সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেন।

এব্যাপারে জানতে চাইলে, সেচ্ছাসেবকলীগ সভাপতি রজব আন্দোলন৭১ নিউজকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী সুদক্ষ সিদ্ধান্তে নেওয়া পদক্ষেপ এবং স্থানীয় সংসদ সদস্য মাননীয় হুইপ ইকবালুর রহিম এমপি'র সার্বিক পৃষ্ঠপোষকতায় এবং মাননীয় হুইপ'র ঐকান্তিক দিকনির্দেশনায়, আমরা জেলা সেচ্ছাসেবকলীগ নেতা কর্মীরা নিজেদেরকে নিরাপদ রেখে, এলাকার খেটে খাওয়া-দিনমজুর ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী, জীবননাশক ও মাস্ক বিতরণ সহ করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার উপায় ও ভাইরাসটির প্রকটতা সম্পর্কে ব্যাপক ভাবে সচেতনাতা বাড়াতে, নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

কারণ, বিগত দিনে যেকোনো দুর্যোগ বা বিপদে স্থানীয় সংসদ সদস্য ইকবালুর রহিম এমপি সবসময় এলাকার জনগণের পাশে সাহায্যের হাত নিয়ে যথাসাধ্য ভাবে এগিয়ে এসেছিলেন। সেভাবেই তিনি বর্তমান সঙ্কটমুহূর্তেও এলাকার জনগণের সাহায্যার্থে এগিয়ে আস্তে কোনো সময়ক্ষেপণ করেন নাই। হুইপ ইকবালুর রহিম এর কর্মী হিসাবে দিনাজপুর জেলা সেচ্ছাসেবকলীগ যেকোনো দুর্যোগ ও বিপদে তাদের সাধ্যমত এলাকার সাধারণ দরিদ্র মানুষের পাশে সবসময় ছিল, বর্তমানেও আছে এবং অবশ্যই ভবষ্যতেও থাকবে, ইনশাআল্লাহ। তারই ধারবাহিকতায় আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

সেচ্ছাসেবকলীগ নেতা রজব আরও বলেন, সমাজের যারা বিত্তবান ব্যাক্তিরা আছেন তারা যদি, এলাকার দিনমজুর ও দরিদ্র মানুষের পাশে একটু সহযোগিতার হাত দাঁড়ান তাহলে, করোনার মহামারী ও সংক্রমণ কে পুরোপুরিভাবে রুখতে পারবো। কারণ দিনমজুর খেতে খাওয়া মানুষেরা তাদের জীবাকার তাগিদে ঘরে অবস্থান করতে পারবেন না। যারা দরিদ্র অসহায় দিনমজুর তারা যেন নিজ নিজ ঘরে সরকারের নির্দেশনা মোতাবেক অবস্থান করতে পারে। এজন্য সমাজের সকল বিত্তবান ব্যাক্তিদের প্রতি উদাত্ত আহব্বান জানাচ্ছি। আপনারা নিজ নিজ অবস্থান থেকে এলাকার দরিদ্র জনগণের পাশে সাহায্যের্থে এগিয়ে আসুন। নিজেকে নিরাপদ রাখুন, অন্যদেরকে নিরাপদ থাকতে সহযোগিতা করুন। আমাদের সম্মিলিত প্রচেষ্টায় পারে করোনা ভাইরাসের সংক্রমণ তথা বর্তমান বিশ্ব মহামারী থেকে দেশকে ও দেশের মানুষকে নিরাপদে রাখতে।

আন্দোলন৭১/হাসান/জিকে

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin