মঙ্গলবার,১১ আগস্ট, ২০২০ অপরাহ্ন

ক্রীড়ায় তিস্তাপাড়ের জোহরার হাত-গলাভর্তি সাফল্য

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুলাই, ২০২০ ১৯ ২২

হাসানুজ্জামান হাসান- 

তিস্তার পাড়ে থেকে বেড়ে উঠা। যেখানে বছরের একটা সময় থাকতে পানিবন্দি। বন্যার কবলে পড়ে সব হারানোর ভয় থাকে। সেখান থেকেই হাইস্কুলের গণ্ডি পেরোনোর আগেই অর্জন করেছেন ৩৩টি কৃতিত্ব সনদ। আরও অর্জন আছে হাত ভর্তি সার্টিফিকেট ও ক্রেস্ট, আর গলাভর্তি মেডেল। সেই সঙ্গে পরিচিতি লাভ করেছেন ক্ষুদে ক্রীড়াবিদ হিসেবেও।

মোছা. জোহরা খাতুনের বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তিস্তা অধ্যুষিত হাজীরহাট এলাকায়। বাবা জোমের আলী পেশায় চা বিক্রেতা। মা রওশন আরা। এই দম্পতির এক ছেলে ও এক মেয়ের মধ্যে ছোট সন্তান জোহরা।

এই ক্ষুদে ক্রীড়াবিদ প্রাথমিকের শিক্ষা শেষ করেছেন এন জামান সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। বর্তমানে কালীগঞ্জের করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণিতে পড়া লেখা চলছে।

ছোটবেলা থেকেই স্বভাবে দুরন্ত জোহরা। পড়াশোনায় তেমন মগ্ন না থাকা মেয়েটি খেলাধুলা নিয়েই বেশি মগ্ন থাকত। ফলে বয়স খুব বেশি না হলেও সাফল্যের অর্জন বয়সের চেয়ে অনেকটাই বেশি। এরমধ্যে অর্জিত হয়েছে ৩৩টি কৃতিত্ব সনদ। এছাড়া বহু সংখ্যক মেডেল ও ক্রেস্ট আছে তার ঝুলিতে।

সাফল্য অর্জনের ঝুলিতে দৌড়, লাফ, সাঁতার, ক্রিকেট, ভলিবল ও ফুটবলেই কৃতিত্ব বেশি। উপজেলা, জেলা, বিভাগ পেরিয়ে জাতীয় পর্যায়ের বিভিন্ন ক্রীড়া ও শুদ্ধসুরে জাতীয় সঙ্গীত প্রতিযোগিতায় কৃতিত্ব দেখিয়েছে সে।

জাতীয় পর্যায়ে সাতার প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেছিল তিস্তাপাড়ের এই মেয়েটি। তখন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে সংবর্ধনাও দেওয়া হয়। এত কম বয়সে এতসব অর্জন অবাক করেছে শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসীর সবাইকে।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্ণামেন্ট তাকে খুব বেশি আকর্ষণ করে। জেলা জুড়েই ক্ষুদে ক্রীড়াবিদের খ্যাতি এসেছে তার। এতসব অর্জনের মধ্যে ফুটবলার হওয়ার স্বপ্নই লালন করছে সে।

এতসব খ্যাতির মাঝেও অন্যান্য বাধার সঙ্গে আছে দারিদ্রতা। বাধা সত্বেও লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা চলছে। তবে প্রয়োজন প্রয়োজন সহায়তা আর পৃষ্ঠপোষকতার। ক্রীড়া শিক্ষা সংক্রান্ত প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে জোহরা পূরণ করবে নিজের ফুটবলার হওয়ার স্বপ্ন, আর উজ্জ্বল করবে তিস্তাপাড়ের মানুষের মুখ। তার পরিবার ও এলাকাবাসীসহ শুভাকাঙ্ক্ষীদের সবার চাওয়া জোহরার খ্যাতি ছড়িয়ে পড়ুক দেশ ও দেশের বাইরেও। 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin