মঙ্গলবার,১৩ এপ্রিল, ২০২১ অপরাহ্ন

গলাচিপায় ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ বৃদ্ধরা

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : বুধবার, ০৭ এপ্রিল, ২০২১ ২৩ ৩০
ছবি-আন্দোলন৭১ নিউজ

নিজস্ব প্রতিবেদক, পটুয়াখালী-

পটুয়াখালীর গলাচিপায় চৈত্রের তাপদাহে ব্যাপক হারে ডায়রিয়াজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু সহ বৃদ্ধরা। ফলে হাসপাতালের বেড ছাড়াও মেঝেতে জায়গা সংকুলান হচ্ছে না আক্রান্ত রোগীদের। করোনা সংক্রমন রোধে লকডাউনের মধ্যে বিপুল সংখ্যক রোগীর সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।

গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ক’দিনে শিশুসহ বিভিন্ন বয়সের নারী-পুরুষ ডায়রিয়া আক্রান্ত রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন। চৈত্রের প্রচ- গরমে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে বলে মনে করছেন চিকিৎসকরা। ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের বেড ছাড়া মেঝেতেও জায়গার সংকুলান হচ্ছে না রোগীদের। এতে কর্তব্যরত ডাক্তার ও নার্সরা রোগীদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন।

হাসপাতালে ভর্তি ডায়রিয়া আক্রান্ত ইয়াসিনের (৬ মাস) বাবা পুরামিন হাওলাদার জানান, হঠাৎ করে আমার ছেলের পাতলা পায়খানা ও বমি হওয়ায় তাৎক্ষণিকভাবে গলাচিপা হাসপাতালে ভর্তি করতে আসি। কিন্তু হাসপাতালের বেড খালি না থাকায় আমার ছেলেকে নিয়ে মেঝেতে আছি।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. মো. শাহরিয়ার জানান, গতকাল এক দিনেই ৮ জন ডায়রিয়ার রোগী ভর্তি হয়েছে। অন্যান্য রোগীদের চেয়ে ডায়রিয়াজনিত রোগীর সংখ্যা বেশি হওয়ায় চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুল ইসলাম জানান, এ সময় ভ্যাপসা গরম ও আবহাওয়াজনিত কারণে ডায়রিয়ার প্রকোপ একটু বেশি থাকে। এছাড়া তরমুজ খাওয়ার কারণেও ডায়রিয়া হয়ে থাকতে পারে। তিনি আরও জানান গত দ’দিনে অর্ধ শতাধিক ডায়রিয়া রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin