মঙ্গলবার,২৯ সেপ্টেম্বর, ২০২০ অপরাহ্ন

জনগণকে নিরাপদ রাখতে পারাটাই পুলিশের ঈদ আনন্দ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৫ মে, ২০২০ ২১ ৩৯

মোঃ জাহাঙ্গীর আলম-

জনগণকে নিরাপদ রাখতে সম্মুখ যোদ্ধা পুলিশের অকুতোভয় সদস্যরা দেশের সকল উৎসবে জনগণের আনন্দকেই নিজের ও পরিবারের আনন্দ-উৎসব মনে করে পেশাগত দায়িত্ব পালন করছেন সবসময়। দেশের এই ক্রান্তিলগ্নে জনগণকে নিরাপদ রাখতে ও সেবা দিতে গিয়ে ব্যাপকভাবে অকুতোভয় পুলিশ সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে ১৩ জন সম্মুখযোদ্ধা পুলিশ সদস্য নিজেদের জীবন উৎসর্গ করেছেন দেশের জন্য। তারপরও অকুতোভয় পুলিশ সদস্যগণ নিজ মাতৃভূমিকে নিরাপদ রাখতে পেশাদারিত্বের পাশাপাশি মানবিক সকল কাজ করছেন।

করোনা আক্রান্ত পুলিশ সদস্যগণ সুস্থ হয়ে অত্যন্ত আগ্রহ নিয়ে আবারো কাজে যোগ দিচ্ছেন যা প্রতিটি পুলিশ সদস্যকে উজ্জীবিত করছে। সরকার প্রধান এবং বাংলাদেশ পুলিশের যুগোপযোগী ব্যবস্থাপনা ও আন্তরিকতায় পুলিশ সদস্যদের মনোবল বৃদ্ধি পাচ্ছে। করোনা যুদ্ধে নিজেদের সাহস, শক্তি ও মনোবল ধরে রাখতে নিজ সহকর্মীদের প্রতি পরম শ্রদ্ধা, ভালোবাসা ও আন্তরিকতায় একে অপরের খোঁজ খবর নিচ্ছেন নিয়মিত বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য।

বাংলাদেশ পুলিশের সদস্যগণ পবিত্র ঈদ-উল-ফিতরে জনগণের ঈদ উৎযাপন ও তাদেরকে নিরাপদ রাখতে তাদের উপর অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি করোনা মহামারিতে দেশের এই প্রেক্ষাপটে মানবিক কার্যক্রমে নিজেদের সম্পৃক্ত করতে পারাটাকেই ঈদের আনন্দ হিসেবে নিয়েছেন। এবারের ঈদে জনগণকে নিরাপদ রাখতে স্বাস্থ্যবিধি মেনে জনগণকে ঈদ উৎযাপন করতে সরকারিবিধি বাস্তবায়নে বাংলাদেশ পুলিশের সদস্যগণ মাঠে থেকে অনবরত কাজ করছেন। করোনা মহামারী মোকাবেলায় দেশের সার্বিক পরিস্থিতি অনুধাবন করে জনগণকে সহায়তা ও সচেতন করতে সারাদেশে বাংলাদেশ পুলিশ নানাবিধ কল্যাণমুখী পদক্ষেপসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে যা সমাজে বাংলাদেশ পুলিশের অত্যন্ত প্রশংসনীয় ভুমিকা হিসবে বিবেচিত হচ্ছে।

এছাড়াও ব্যক্তি পর্যায়ে করোনা মহামারি মোকাবেলায় পুলিশ সদস্যগণের মানবিক বিভিন্ন কার্যক্রম সমাজে প্রশংসা কুড়াচ্ছে এবং পুলিশ সদস্যদের মনোবল বৃদ্ধিসহ পেশাদারি দায়িত্ব পালনে ও মানবিক কাজে উৎসাহ বৃদ্ধি করছে। তাইতো পবিত্র ঈদ-উল- ফিতরে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য জনগণকে নিরাপদে স্বাস্থ্যবিধি ও সরকারি বিধি মেনে ঈদ উৎযাপন করতে দিন-রাত পরিশ্রম করছেন, সকলকে সচেতন করছেন। দেশের মানুষের নিরাপদ জীবন ও নিরাপদ ঈদ উৎযাপন বাস্তবায়নে কাজ করতে পারাটাই “বাংলাদেশ পুলিশের ঈদ-আনন্দ”।

ঈদ মোবারক। সবাইকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা। স্বাস্থ্যবিধি মেনে চলি, নিজে নিরাপদ থাকি, দেশকে নিরাপদ রাখি।

লেখক: অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার; ডিএমপি পশ্চিম বিভাগ ও সভাপতি ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin