মঙ্গলবার,১১ আগস্ট, ২০২০ অপরাহ্ন

জুভেন্টাসের টানা নবম শিরোপা জয়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুলাই, ২০২০ ০৯ ২১

স্পোর্টস ডেস্ক-

সাম্পাদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে রেকর্ড টানা নবম সিরি আ’র শিরোপা জিতেছে জুভেন্টাস। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ইতিহাসে টানা নয়বার ঘরোয়া শীর্ষ লিগের শিরোপা জেতার কীর্তি নেই আর কোনো ক্লাবের। দলের এই অবিশ্বাস্য রেকর্ডের রাতে জোড়া গোল করেছেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো।  

রোববার (২৬ জুলাই) রাতে তুরিনে নিজেদের ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে নামার আগে শিরোপা থেকে মাত্র ২ পয়েন্ট দূরে ছিল জুভেন্টাস। আবার কাঁধে ছিল টানা ব্যর্থতার বোঝা। গত সপ্তাহে উদিনেসের কাছে লজ্জার হারের পর ঘরের মাঠেই শিরোপা উৎসব করতে মরিয়া ছিল মাওরিসিও সারি’র দল।  

এর আগের ৫ ম্যাচে মাত্র ১ জয় পাওয়া জুভেন্টাস এদিন শুরুটা বেশ সাবধানেই করে। সাম্পাদোরিয়াও সুযোগ নিতে মরিয়া ছিল। কিন্তু কাজের কাজটা করেন রোনালদো। প্রথমার্ধের যোগ করা সময়ে মিরালেম জেনিকের ফ্রি-কিক থেকে বল পেয়ে জালে জড়িয়ে সিরি আ’র চলতি মৌসুমে ৩১তম গোলের দেখা পান তিনি।

দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টায় থাকা সাম্পাদোরিয়াকে চমকে দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফেদেরিকো বার্নারদেস্কি। ৬৭তম মিনিটের ওই গোলেই ম্যাচ থেকে একপ্রকার ছিটকে যায় সফরকারীরা। উল্টো ৭৭তম মিনিটে দশজনের দলে পরিণত হয় দলটি।  

খেলার ব্যবধান আরও বাড়তে পারত। দ্বিতীয়ার্ধের শেষ সময়ে পেনাল্টি পেয়েও ক্রসবারের ওপর দিয়ে মারেন রোনালদো। গোলের সুযোগ নষ্ট করেন বার্নারদেস্কিও। তবে শেষ পর্যন্ত রাতটা শিরোপা জেতার আনন্দ নিয়েই কাটিয়েছেন রোনালদো-দিবালারা।

রোনালদোর জন্য শিরোপাটা বিশেষ। কারণ, করোনা বিরতির আগে হঠাৎ করেই ফর্ম হারিয়ে ফেলা উইঙ্গার ২০ জুন ফের মাঠে নামার পর থেকে ১০ গোল করেছেন, যা একই সময়ে ইউরোপের শীর্ষ লিগে খেলা যে কারো চেয়ে বেশি।  

সিরি আ’র চলতি মৌসুমে ৩১ গোল করা রোনালদো ইতালির বিশ্বকাপজয়ী ফেলিচে বোরেলের কীর্তি ছুঁয়েছেন। ১৯৩৩-৩৪ মৌসুমে জুভেন্টাসের জার্সিতে সমান গোল করেছিলেন এই কিংব্দন্তি। রোনালদোর হাতে আরও দুই ম্যাচ বাকি আছে। রেকর্ডটা যে আরও বড় হবে তাতে সন্দেহের অবকাশ নেই বললেই বলে।

এদিকে এবারের শিরোপা জিতে জুভেন্টাস নিজেদের অবস্থান অনন্য উচ্চতায় নিয়ে গেল। এই নিয়ে ৩৪তম লিগ শিরোপা জিতেছে তুরিনের বুড়িরা। ইংল্যান্ড, স্পেন, জার্মানি, ইতালি ও ফ্রান্স- এই পাঁচ দেশের কোনো ক্লাবই এত শিরোপা জেতার স্বাদ পায়নি। বর্তমান স্প্যানিশ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ২টি শিরোপা কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin