বৃহস্পতিবার,৯ জুলাই, ২০২০ অপরাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি রাবি শিক্ষকদের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২২ জুন, ২০২০ ১৮ ০২

রাবি প্রতিনিধি-

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা। সোমবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাবাশ বাংলাদেশ চত্বরে এ কর্মসূচি পালন করেন তারা। বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের আয়োজনে সারা দেশব্যাপী কর্মসূচির আওতায় এ কর্মসূচি পালন করা হয়।  

কর্মসূচিতে শিক্ষকেরা প্ল্যাকার্ডের মাধ্যমে এই আইনে গ্রেপ্তারকৃত ব্যক্তিদের মুক্তির দাবি জানান। তারা প্ল্যাকার্ডে লিখেন, “ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর, সকল গ্রেপ্তারকৃতদের মুক্তি দাও, বাক স্বাধীনতা ফিরিয়ে দাও।” প্ল্যাকার্ড হাতে সেখানে তারা আধা ঘণ্টার মতো অবস্থান করেন।

এতে বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আ-আল মামুন, সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক বখতিয়ার আহমেদ, সহযোগী অধ্যাপক কাজী রবিউল আলম, পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক এস এম শফিউজ্জামান, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আলি আহমেদ নিশান অংশ নেন।

প্রসঙ্গত, সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে গ্রেপ্তার করা হয় এবং ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়।#


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin