শনিবার,৬ জুন, ২০২০ অপরাহ্ন

নীলফামারীতে ঈদ উপহার পেল ৭৮০০ দরিদ্র পরিবার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ মে, ২০২০ ২৩ ১৭

নীলফামারী প্রতিনিধি-

নীলফামারীতে সাত হাজার ৮০০ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। শুক্রবার (২২ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক স্থানে এসব সামগ্রি বিতরণ করে জেলা পরিষদ, বাংলাদেশ সেনাবাহিনী, স্বেচ্ছাসেবী সংগঠন ভিশন-২০২১ ও সেফ ফাউন্ডেশন।

সকাল ১০টার দিকে জেলা পরিষদের উদ্যোগে পাঁচ হাজার দরিদ্র পরিবারে মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ কর্মসূচি শুরু করে। জেলা শহরের বড়মাঠে ওই কর্মসূচির উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন।

এরপর জেলা সদরের নটখানা, ডিমলা, ডোমার, সৈয়দপুর, জলঢাকা ও কিশোরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ঈদ উপহার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সচিব জয়নুল আবেদীন, সদস্য ইসরাত জাহান, সাইদুর রহমান, আব্দুল হান্নান সরকার প্রমুখ।

ঈদ উপহার হিসেবে প্রত্যেকের মধ্যে চাল ১০ কেজি, সেমাই এক কেজি, চিনি আধা কেজি, গুড়া দুধ ও একটি সাবান বিতরণ করা হয়।

অপরদিকে বেলা ১১টার দিকে জেলা শহরের রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন চত্বরে ৪০ জন এতিম শিশুসহ ২০০ দরিদ্র পরিবারে ঈদ উপহার বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী পার্বতীপুর খোলাহাটি সেনানিবাস ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারী ইউনিট। ওই ইউনিটের পক্ষে এসব পরিবারের হাতে ঈদ উপহার তুলে দেন মেজর এরফান করিম।

এসময় উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট তানজীম আহমেদ শাকিল।

ওই ঈদ উপহারের মধ্যে রয়েছে আতব চাল, ডাল, গুড়া দুধ, সেমাই, চিনি, সুজি, আলু ও রান্নার বিভিন্ন মসলা।

বেলা ১২টার দিকে সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের আর্থিক সহযোগিতায় ৪০০ দরিদ্র নারীর মাঝে ঈদ উপহার বিতরণ করেছে সেচ্ছাসেবী সংগঠন ভিশন-২০২১ নীলফামারী।

জেল শহরের টিএ-টি চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রত্যেককের হাতে ঈদ উপহার হিসেবে একটি করে শাড়ি, চাল, সেমাই, চিনি ও সাবান বিতরণ করা হয়।

ওই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মতাজুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুজার রহমান, ভিশন-২০২১ এর প্রধান সমন্বয়ক ওয়াদুদ রহমান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার প্রমুখ।

এদিকে জেলা সদরের বিভিন্ন ইউনিয়নের দুই হাজার পরিবারে ঈদ উপহার হিসেবে পোলাওয়ের চাল, সেমাই, আটা, দুধ, কিসমিস বিতরণ করেছে সেচ্ছাসেবী সংগঠন সেফ ফাউ-েশন।

সংগঠনটির সমন্বয়ক রাসেল আমীন স্বপন জানান, নীলফামারীর নূহা অটোরাইস মিলের আর্থিক সহযোগিতায় সেফ ফাউ-েশনের স্বেচ্ছাসেবকরা দরিদ্র এসব পরিবারের বাড়িতে ঈদ উপহার পৌঁছে দেন।

এছাড়াও দুপুরে ফেইসবুক ভিত্তক স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানবতার ছোঁয়া’র উদ্যোগে জেলা শহরের বিভিন্ন স্থানে পাঁচশত দরিদ্র মানুষের মাঝে ঈদ সামগ্রি বিতরণ করা হয়। প্রত্যেক পরিবাররের সদস্যেদের মাঝে একটি করে পাঞ্জাবী, আতব চাল, সেমাই, চিনি বিতরণ করা হয় বলে জানান সংগঠনের প্রধান সমন্বয়কারী নোহেল রানা।

আন্দোলন৭১/শাহজাহান/জিএ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin