বুধবার,১১ ডিসেম্বর, ২০১৯ অপরাহ্ন

'বাংলা চলচ্চিত্রকে বিশ্ববাজারে পৌঁছে দেওয়া বর্তমান সরকারের লক্ষ্য'

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২০ নভেম্বার, ২০১৯ ১৫ ৫৭
  • 130 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক-

বাংলাদেশের বাংলা চলচ্চিত্র বিশ্ববাজারে পৌঁছে দেওয়া বর্তমান সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

তিনি বলেন, বাংলাদেশের বাংলা চলচ্চিত্র বিশ্ববাজারে প্রতিষ্ঠিত করাই আমাদের লক্ষ্য। চলচ্চিত্রের যে স্বর্ণযুগ ছিল তা পেরিয়ে বাংলা ছবি বিশ্ববাজার দখল করবে সে লক্ষ্যেই কাজ করতে চাই।

বুধবার (২০ নভেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে নবনির্বাচিত চলচ্চিত্র শিল্পী সমিতির সঙ্গে মতবিনিময় সভার শুরুতে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘চলচ্চিত্রের বন্ধ্যাত্ব কেটে গেছে। চলচ্চিত্রের স্বর্ণযুগে পৌঁছাতে আরও অনেক কাজ করতে হবে। আশার কথা এই যে, গত বছরের তুলনায় এ বছর চলচিত্র শিল্পে গতিশীলতা এসেছে। অনেক নতুন নতুন প্রযোজক ও পরিচালক এসেছেন। আগের পরিচালক যারা উৎসাহ হারিয়ে ফেলেছিলেন, তারা আবার নতুন করে ছবি নির্মাণ করার কথা চিন্তা করছেন। অনেকে কাজ শুরু করে দিয়েছেন।’

তিনি বলেন, ‘চলচ্চিত্র শিল্প উন্নয়নে ও বন্ধ হল চালুর লক্ষ্যে সরকার স্বল্পসুদে দীর্ঘমেয়াদি ঋণ দিতে উদ্যোগ নিয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা চলছে। এটা পাওয়া গেলে আশা করা যাচ্ছে, দেশে বন্ধ হলগুলো পুনরায় চালু হবে। চলচ্চিত্র শিল্পের দৈন্যদশা কেটে যাবে।’

সরকার চলচ্চিত্রকে সুরক্ষা দেয়ার জন্য অনেকগুলো পদক্ষেপ নিয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘এফডিসির দৈন্যদশা কাটিয়ে তোলার জন্য ৩২২ কোটি টাকার প্রকল্প নেয়া হয়েছে। যা দিয়ে আগামী ৩-৪ বছরের মধ্যে সেখানে নতুন ভবন তৈরি করা হবে। যেখানে আধুনিক সকল সুযোগ-সুবিধা থাকবে। পাশাপাশি গাজীপুরের কালিয়াকৈরে ১০৫ একর জমির ওপর বঙ্গবন্ধু ফিল্মসিটি নির্মাণ করা হচ্ছে। এই ফিল্মসিটিকে বিশ্বমানের করতে এক হাজার কোটি টাকার একটি বড় প্রকল্প নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Rokonuddin
Theme Developed BY Rokonuddin