সোমবার,২৮ সেপ্টেম্বর, ২০২০ অপরাহ্ন

বিনামূল্যে ইন্টারনেট পাচ্ছেন শিক্ষার্থীরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ০৪ সেপ্টেম্বার, ২০২০ ১০ ০৮

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক-

অনলাইন শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বিনামূল্যে টেলিটকের ইন্টারনেট পাচ্ছেন, যা ব্যবহার করে অনলাইনে ক্লাস করতে পারবেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এ তথ্য জানিয়েছেন।

তবে রাষ্ট্রায়ত্ত অপারেটরটির নেটওয়ার্ক নিয়ে টেলিযোগাযোগ মন্ত্রী ও টেলিটক কর্তৃপক্ষ বলছেন, প্রয়োজনে সংশ্লিষ্ট এলাকায় বিশেষ সেবা দেবেন তারা। এর আগে গত বুধবার একশ’ টাকায় সারামাসজুড়ে ইন্টারনেট শিক্ষার্থীদের সেবা দেওয়া হবে বলে জানায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

মোস্তাফা জব্বার একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, একেবারেই বিনামূল্যে ইন্টারনেট দেওয়া হচ্ছে। তাদেরকে একশ’ টাকা রিচার্জ করতে হবে। এই টাকা তারা নিবন্ধন, ভয়েস কল, এসএমএস কিংবা অন্য সময় ইন্টারনেটে খরচ করতে পারবেন। শিক্ষার জন্য যে ইন্টারনেট ব্যবহার করবেন, সেজন্য এক পয়সাও খরচ করতে হবে না।

ইউজিসি তাদের প্রকল্প বিডিরেনের মাধ্যমে শিক্ষার্থীদের বিনামূল্যে বা স্বল্পমূল্যে ইন্টারনেট দিতে মোবাইল অপারেটরগুলোকে চিঠি দিয়েছিল। মোস্তাফা জব্বার বলেন, বিডিরেন থেকে যে কনটেন্ট, ক্লাস হবে সেই ডাটা ফ্রি। এক পয়সাও খরচ হবে না।

টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, অন্য অপারেটররা নিজেদের ব্যবসা দেখে আগে। টেলিটক রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে মনে করেছি আমাদের নৈতিক দায়িত্ব। লোকসান নয়, এটা নতুন প্রজন্মের জন্য বিনিয়োগ করছি। অন্যান্য সব অপারেটরকে আহবান জানালেও সাড়া দেয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin