শুক্রবার,২৫ সেপ্টেম্বর, ২০২০ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ২৪ হাজার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ সেপ্টেম্বার, ২০২০ ১২ ১২

আন্তর্জাতিক ডেস্ক-

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ২৪ হাজার। 

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (১৩ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ২৪ হাজার ৫৭৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার ৫২৮ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৮ লাখ ১১ হাজার ৩১২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৯৮ হাজার ১২৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৬ লাখ ৭৬ হাজার ৬০১ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। 

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ হাজার ৬১৪ জন। এবং এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৫৪ হাজার ৩৫৬ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩১ হাজার ২৭৪ জন। এবং আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ১৫ হাজার ৮৫৮ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৩৯ লাখ ৫০ হাজার ৩৫৪ জন), দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত (৩৭ লাখ ২ হাজার ৫৯৫ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৩৫ লাখ ৫৩ হাজার ৪২১ জন)।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin