সোমবার,৩০ নভেম্বর, ২০২০ অপরাহ্ন

মাস্ক এখন থুতনির নিচে

রিপোর্টারের নাম: আহসান হাবিব
  • আপডেট টাইম : শনিবার, ২১ নভেম্বার, ২০২০ ১৪ ৪০

নিজস্ব প্রতিবেদক- 

মহামারি করোনা নিয়ন্ত্রণে সরকারিভাবে মাস্ক পরা বাধ্যতামূলক বলে ঘোষণা দেওয়া হলেও তা অমান্য করছেন অনেকে। রাজধানীতে স্বাস্থ্যবিধি মানা তো দূরের কথা, অনেকের মুখেই নেই মাস্ক। আবার অনেকের থুতনির নিচে দেখা গেছে।

শনিবার (২১ নভেম্বর) সকালে সরে জমিনে ঘুরে রাজধানীর বিভিন্ন স্থানে দেখা যায়, অনেকে মাস্ক ছাড়াই চলাফেরা করছেন। অনেকের থুতনির নিচে, আবার অনেকেই মাস্ক হাতে নিয়ে ঘুরছেন, কেউ আবার পকেটে রেখেছেন। লোকজনের অবস্থা দেখলে মনে হয় দেশে করোনার প্রাদুর্ভাব নেই। 

এদিকে সবার জন্য মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে কঠোর অবস্থানে প্রশাসনরা। মাস্ক ছাড়া বাইরে বের হওয়ার কারণে শাস্তি পেতে হচ্ছে অনেককেই। মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। তারপরেও সচেতন হচ্ছে না বিভিন্ন শ্রেণির পেশার লোকজন।

মাস্ক পরেননি কেন জিজ্ঞেস করলে রিকশাচালক হায়দার বলেন, দেখেন না কারও মুখে মাস্ক নাই। তাছাড়া ভ্যানচালক ও রিকশাচালক যে পরিশ্রম করে, তাতে করোনা ধরার ভয় নাই।

এ বিষয়ে নির্বাহী অফিসার বলেন, মুখে মাস্ক না পরায় তাদের ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করা হচ্ছে। মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে আমাদের এই অভিযান চলমান রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin