মঙ্গলবার,১১ মে, ২০২১ অপরাহ্ন

যাতায়াতের রাস্তা জবর দখল করে ঘর তৈরী

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : সোমবার, ০৩ মে, ২০২১ ২১ ২৩
ছবি-আন্দোলন৭১ নিউজ

শাহজাহান আলী, নীলফামারী-

নীলফামারীর সৈয়দপুরে নিজস্ব বসত বাড়িতে যাতায়াতের সরকারী রেকর্ডীয় রাস্তা দখল করে বাড়ি করার অভিযোগে প্রধানমন্ত্রীর কাছে প্রতিকার চেয়ে মানববন্ধন করেছে একটি ভুক্তভোগী অসহায় দরিদ্র পরিবার। ৩ মে সোমবার দুপুরে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে শহীদ ডাঃ জিকরুল হক সড়কে মানববন্ধনটি করা হয়। 

এসময় স্ত্রী ও শিশু সন্তানসহ মাত্র ৪ জনের অংশ গ্রহণে হওয়া মানববন্ধনে ভুক্তভোগী মোঃ কোরবান আলী জানান, তিনি সৈয়দপুর পৌরসভার ১ নং ওয়ার্ডের ওয়াপদা নতুনহাট এলাকার ফকিরপাড়ার স্থায়ী বাসিন্দা। সেখানে নিজস্ব বসতভিটায় বাড়িতে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করেন। কিন্তু দুঃখের বিষয় প্রতিবেশী ইমরান আলী শাহ ফকির বেপরোয়াভাবে প্রতিহিংসাবশতঃ আমার বসতভিটার গেটে প্রবেশ পথের সরকারি রেকর্ডকৃত রাস্তা দখলে নিয়ে জোর পূর্বক ঘর তৈরী করেছেব। যার ফলে আমি এবং পরিবারের লোকজনের বাড়ি থেকে যাতায়াতের রাস্তাটি বন্ধ হয়ে গেছে। বলতে গেলে আমরা দীর্ঘদিন যাবত গৃহবন্দী অবস্থায় আছি। 

যদিও এব্যাপারে আমি ২৮/১০/২০১৯ ইং তারিখে স্থানীয় পৌর মেয়র এবং ০২/০২/২০২০ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছি। অভিযোগের প্রেক্ষিতে পৌর কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসন তদন্ত করে পুরো বিষয়টির সত্যতার প্রমাণ পান।

তারপরও জবরদখলকারী ইমরান আলী শাহ ফকিরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াতো দূরের কথা এখন পর্যন্ত বাড়ির গেটের প্রবেশ পথের যাতায়াতের সরকারি রেকর্ডীয় রাস্তাটি বন্ধই রয়েছে। প্রতিপক্ষ প্রভাবশালী হওয়ায় তারা সকলকে ম্যানেজ করায় আমরা অধিকার বঞ্চিত। 

প্রশাসন, জনপ্রতিনিধির কাছে যৌক্তিক আবেদন করেও অধিকার না পেয়ে বাধ্য হয়ে বন্দিদশা থেকে মুক্ত হতে এহেন অমানবিক ও বেআইনী কাজের প্রতিকার ও সুবিচারের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনায় স্ত্রী ও শিশু সন্তানকে নিয়ে রাস্তায় দাঁড়ায়েছি।

আমি আপনাদের নিকট বিশেষভাবে অনুরোধ জানাই যেন বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌছানো হয়। তিনি যেন আমার বাড়িতে যাতায়াতের রেকর্ডভুক্ত রাস্তাটি দখল করে অবৈধভাবে তৈরী ঘরটির অংশবিশেষ ভেঙে দিয়ে চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়ার ব্যবস্থা করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin