শুক্রবার,২৭ নভেম্বর, ২০২০ অপরাহ্ন

রাবি শিক্ষার্থীর নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে বিক্ষোভ

রিপোর্টারের নাম: গাজী কাইয়ুম
  • আপডেট টাইম : শনিবার, ২৪ অক্টোবার, ২০২০ ১৮ ০১
রাবিতে শিক্ষার্থীদের বিক্ষোপ

রাবি প্রতিনিধি-

রাজধানীর সাভারে ছিনতাইকারীর উপর্যুপরি ছুরিকাঘাতে মোস্তাফিজ নামের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রাক্তন ১ছাত্র নিহত হওয়ায় সুষ্ঠু বিচার দাবি করেছে শিক্ষার্থীরা। 

শনিবার (২৪ অক্টোবর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানান তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা আজ কোথায় নিরাপদ? শুধুমাত্র একজন শিক্ষার্থী হিসেবেই না আমরা একজন মানুষ হিসেবেও কোথাও নিরাপদ না। আমরা চারিদিকে একটা বিচারহীনতার সংস্কৃতিতে ডুবে আছি। যেসব জায়গায় প্রশাসনের নিরাপত্তা নিশ্চিতকরণের দরকার সেসব জায়গায় নিরাপত্তা নিশ্চিতে প্রশাসন আজ ব্যর্থ।

এসময় শিক্ষার্থীরা ৩ দফা দাবি পেশ করেছেন। 

দাবিগুলো হলো-

আগামী ২৪ ঘন্টা মধ্যে জড়িতদের গ্রেফতার করা, জড়িতদের উপযুক্ত শাস্তি প্রদান করা ও নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা। নির্দিষ্ট সময়ের মধ্যে দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের হুমকি দেন তারা।

উল্লেখ্য, গতকাল সকালে ঢাকা আরিচা মহাসড়কের সাভারে শিমুলতলা থেকে সকালে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি ছিনতাইকারীর কবলে পড়েছিলেন। নিহতের বুকে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত ওই শিক্ষার্থীর বাড়ি রাজশাহী নগরীর দুর্গাপুর উপজেলার নওয়াপাড়া এলাকায়। তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে সাভারের গ্লোরিয়াস স্কুলের, একাউন্ট অফিসার হিসেবে কর্মরত ছিলেন তিনি।

আন্দোলন৭১/আশিক/জিকে

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin