শুক্রবার,২৫ সেপ্টেম্বর, ২০২০ অপরাহ্ন

লক্ষ্মীপুরে অস্তিত্বহীণ শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির তালিকায়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৬ সেপ্টেম্বার, ২০২০ ০৯ ৫৫

ফয়সাল কবির- 

নেই ভবন, শিক্ষা কার্যক্রম কিংবা শিক্ষার্থী। তবুও এমপিওভুক্তির আবেদন তালিকায় নাম এসেছে ইবতেদায়ী মাদরাসার। অনিয়ম কে নিয়ম করে প্রস্তুতি নিচ্ছে নতুন করে কার্যক্রম চালানোর। তারই ধারাবাহিকতায় ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ২০২০ এ প্রতিষ্ঠানের নামে রেজিষ্ট্রেশন করা হয়েছে ১৭জন শিক্ষার্থীর। 

বলছিলাম লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের অন্তর্গত হোসেনপুর গ্রামে হোসেনপুর হেদায়তিয়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার কথা।

সম্প্রতি সরকার দীর্ঘদিন চলমান স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা অনুমোদনের সিদ্ধান্ত নেয়। এ সুযোগে একটি চক্রি মহল ব্যক্তি স্বার্থ সিদ্ধির লক্ষ্যে ভুয়া কাগজপত্র দেখিয়ে হোসেনপুর হেদায়েতিয়া এবতেদায়ী মাদরাসা নামের একটি প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য আবেদন করে। কার্যত এ গ্রামে ২০১১সালে প্রতিষ্ঠিত হোসেনপুর আদর্শ নুরানী মাদরাসা ব্যতিত অন্য কোন মাদরাসার অস্তিত্ব নেই।

উক্ত স্বার্থান্বেষী মহল নুরানী মাদরাসাকে ইবতেদায়ী মাদরাসা হিসেবে দেখিয়ে নতুন মাদরাসা অনুমোদনের চেষ্টা করছে বলে এলাকাবাসীর দাবি। এদিকে নতুন করে মাদরাসার জন্য ঘর নির্মানে ব্যস্ত হয়ে পড়েছে উক্ত স্বার্থান্বেষী মহল ।

গ্রাম এলাকায় মাত্র কয়েক গজ এর ব্যবধানে একই বয়সের শিশুদের জন্য দুইটি মাদরাসা কোন অবস্থাতেই সুন্দর চলতে পারবে না। এছাড়া শুরুতেই মিথ্যার আশ্রয়ে প্রতিষ্ঠিত মাদরাসা কতটুকু জাতির কল্যাণ বয়ে আনবে সে ব্যাপারে যথেষ্ট সংশয় প্রকাশ করেছেন সচেতন এলাকাবাসী।

উল্লেখ্য, যে ১৭জন ছাত্রকে ইবতেদায়ী সমাপনী পরীক্ষার্থী হিসেবে দেখানো হয়েছে তাদের একজন মাত্র হোসেনপুর গ্রামের এবং উক্ত কাগুজে মাদরাসায় যাকে প্রধান শিক্ষক হিসেবে দেখানো হয়েছে তিনি নতুন তেওয়ারীগঞ্জ ইসলামিয়া দাখিল মাদরাসার নিয়মিত শিক্ষক। ইতোপূর্বে বিষয়টি নিয়ে এলাকাবাসী যথাযথ কর্তৃপক্ষ বরাবর লিখত আবেদন করেছে বলে জানা যায়।

এ বিষয়ে জানতে চাইলে হোসেনপুর হেদায়েতিয়া ইবতেদায়ী মাদরাসার প্রধান শিক্ষক আবদুর রহিম এর মুঠোফোনে কথা বলার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায় নি।

এ বিষয়ে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু তালেব বলেন, এখনো কোন প্রতিষ্ঠান এমপিওভুক্তি হয় নি। পুরাতন প্রতিষ্ঠান গুলোর তথ্য চাওয়া হয়েছে। কেউ যদি ভুল তথ্য দেয় তাহলে আমরা প্রয়োজনী ব্যবস্থা নেবো। এছাড়া শিক্ষার্থী রেজিষ্ট্রেশনের বিষয়ে প্রাথমিক শিক্ষা অফিস দেখেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin