বুধবার,১৬ জুন, ২০২১ অপরাহ্ন

লালমনিরহাট থেকে ফেরত গেল ৪০লাখ টাকার নিম্নমানের চাল

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১ ১৭ ৫৭

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট-

গাইবান্ধা জেলার বোনারপাড়া এলএসডি সরকারী গোডাউন থেকে ৫টি ট্রাক যোগে লালমনিরহাটে আসা খাবার অনুপযোগী নিম্নমানের চাল দুইদিন পর ফেরত দিয়েছে সদর উপজেলার স্থানীয় খাদ্য গুদাম কর্মকর্তা।

বুধবার (৯জুন) দুপুরে শহরের শাহজাহান কলোনী এলাকার সরকারি খাদ্য গুদামে দুইদিন ধরে আনলোডের অপেক্ষায় থাকা চাল বোঝাই ট্রাকগুলো ফেরত পাঠানো হয়।

জেলা খাদ্য কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, গাইবান্ধা জেলার বোনারপাড়া সরকারী এলএসডি গোডাউন থেকে ৫টি ট্রাক ভর্তি প্রায় ১শত টন খাবার অনুপযোগী নিম্নমানের ভেজাল চাল গত সোমবার (৭জুন) সন্ধ্যার পর লালমনিরহাট শহরের স্থানীয় খাদ্য গুদামে আসে। যার মুল্য প্রায় ৪০লাখ টাকা। অভিযোগ উঠেছে, ওই নিম্নমানের চাল গোডাউনে ঢুকানোর জন্য গত সোমবার রাত থেকে পরদিন মঙ্গলবার রাত পর্যন্ত চলে দেন দরবার। পরে এ খবর স্থানীয় সাংবাদিকরা জানতে পারলে ভেস্তে যায় দেন দরবার। পরে রাতে সাংবাদিকদের জানিয়ে দেয়া হয় ওই নিম্নমানের চাল গোডাউনে ঢোকানো হবে না এবং চাল ভর্তি ট্রাক ৫টি ফেরত পাঠানো হবে।

এ ব্যাপারে জেলা সদরের স্থানীয় গুদাম কর্মকর্তা মাহমুদুজ্জামান বলেন, ৫টি ট্রাক যোগে আসা প্রায় ৪০লাখ টাকা মূল্যের ১শত টন নিম্নমানের চাল আনলোড না করে ফেরত পাঠানে হয়েছে।

এব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রক রফিকুল ইসলাম বলেন, পরীক্ষা করে দেখা যায় গাইবান্ধা জেলার বোনারপাড়া এলএসডি গোডাউন থেকে ৫টি ট্রাক যোগে আসা প্রোগ্রামের চালগুলো অত্যন্ত নিম্নমানের।তাই ওই চালের ট্রাকগুলো ফেরত পাঠানো হয়েছে। তবে ওই চাল নিম্নমানের জানার পরেও কেন সংরক্ষিত এলাকা গোডাউনের ভিতরে ট্রাকগুলো দুইদিন অপেক্ষায় করানো হলো এমন প্রশ্নের কোন উত্তর দিতে পারেননি ওই খাদ্য কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin