মঙ্গলবার,১৩ এপ্রিল, ২০২১ অপরাহ্ন

সরকারের কাছে ২ হাজার ৫০৪ যুদ্ধাপরাধীর তালিকা

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১ ০৮ ৪২

ডেস্ক রিপোর্ট-

সারা দেশে ২ হাজার ৫০৪ জন যুদ্ধাপরাধীর তালিকা মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে পাঠিয়েছেন জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডাররা। এখন পর্যন্ত যতটুকু যুদ্ধাপরাধীদের নাম পাওয়া গেছে, তা অবিলম্বে গেজেট আকারে প্রকাশের সুপারিশ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য তুলে ধরা হয়।

এর আগে স্বাধীনতাবিরোধী রাজাকার, আলবদর, আলশামসের তালিকা মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় প্রকাশ করলে সেখানে ভুল থাকায় সমালোচনার সৃষ্টি হয়। এজন্য নতুন করে যুদ্ধাপরাধীদের নামের তালিকা তৈরি করতে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডারদের চিঠি পাঠানো হয়েছিল।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিবেদনে জানানো হয়, যুদ্ধাপরাধীদের নামের তালিকা যাচাই-বাছাই করে গেজেট আকারে প্রকাশের জন্য জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের কাছে পাঠানো হবে।

এ বিষয়ে কমিটির সভাপতি শাজাহান খান গণমাধ্যমকর্মীদের বলেন, যুদ্ধাপরাধী হিসেবে যাদের নাম পাচ্ছি তাদের তালিকা সংশ্লিষ্ট উপজেলায় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলে পাঠানো হচ্ছে। সেখান থেকে ভেরিফাই হয়ে আসছে। এরপর তালিকা করা হচ্ছে। আইনটা হয়ে গেলে তালিকা প্রকাশ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin