মঙ্গলবার,১৮ ফেব্রুয়ারি, ২০২০ অপরাহ্ন

'সিন্ডেকেট ঠেকাতে ধান ক্রয় করছে সরকার'

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০ ১৮ ৪৩

পটুয়াখালী প্রতিনিধি-

বাস্তবতার নিরিখে চাহিদা ও সক্ষমতা অনুযায়ী প্রয়োজনের অতিরিক্ত ধান-চাল ক্রয় ও মজুদের কোন সুযোগ নেই বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

খাদ্যমন্ত্রী বলেন, মিল মালিকরা সিন্ডিকেট করে যাতে ধানের বাজার মুল্য প্রভাবিত করতে না পারে সেজন্য মাঠ পর্যায়ে কৃষকের কাছ থেকে ধান ক্রয় করছে সরকার। কৃষক ও ভোক্তাদের সমন্বয়ে যাতে বাজার ঠিক থাকে সে জন্য ভর্তুকি দিচ্ছে সরকার।

আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়রি) সকাল ১০টায় পটুয়াখালী জেলা প্রশাসক দরবার হলে প্রশাসনের কর্মকর্তা, জন-প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, কৃষক প্রতিনিধি ও সংশিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খাদ্য সচিব ড. নাজমানারা খানুম, অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন, জেলা আওয়ামী লীগ সভাপতি কাজী আলমগীর, উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন অর রশীদ হাওলাদার, অ্যাডভোকেট গোলাম সরোয়ার, খান মো.আবু বক্কর সিদ্দিক প্রমূখ।

মতবিনিময় সভায় উপস্থিত কৃষক প্রতিনিধিরা ভেজা ধান সরাসরি মাঠ থেকে ক্রয়ের দাবী জানান। জবাবে মন্ত্রী বলেন, স্বল্প সময়ের মধ্যে সরকার ধান শুকানোর মেশিন ক্রয় করবে। তখন মাঠ থেকেই সরকার ধান কিনতে পারবে।

আন্দোলন৭১/গোফরান/কাজী

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin