শুক্রবার,২৭ নভেম্বর, ২০২০ অপরাহ্ন

সড়কের পাশে বিষাক্ত লিটারের স্তুপ, স্বাস্থ্য ঝুকিতে সাধারণ মানুষ

রিপোর্টারের নাম: গাজী কাইয়ুম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ অক্টোবার, ২০২০ ১১ ৪৩

ঠাকুরগাঁও প্রতিনিধি-

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে নেকমরদ থেকে ধর্মগড় কাউন্সিল বাজারসহ চেকপোষ্ট এলাকায় রাস্তার দুই ধারে সড়ক জুড়ে অসাধু ব্যবসায়িরা লিটারের স্তপ রেখে প্রশাসনকে তোয়াক্কা না করে দেদারসে ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) স্থানীয়রা সাংবাদিকদের বলেন, বিষাক্ত লিটারে দূর্গন্ধে স্বাস্থ্য ঝুকিতে রয়েছে এলাকার মানুষ। উপজেলার কাউন্সিল বাজারে ইমরান আলী নামক ব্যক্তি রাস্তার পাশে লিটারের বস্তা গুদামজাত করে রেখে ব্যবসা করছে। 

সাংবাদিকদের দেওয়া এক প্রশ্নের জবাবে ইমরান বলেন,  এলাকায় লিটারের ব্যবসা অনেকে করছেন। অন্যান্যরা লিটারের ব্যবসা বন্দ করলে,  তিনিও বন্ধ করবেন। 

রাস্তার পাশে বসবাসকারী সায়েদা বলেন, তার বাড়ীর সাথে ঘেসা লিটারের স্তপ রয়েছে। দূর্গন্ধ পরিবেশে স্বাস্থ্যের ঝুকি নিয়ে বসবাস করছেন তিনি। এসব ব্যবসা যেন বন্ধ করা হয়, স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সায়েদা। 

এদিকে নেকমরদ হয়ে চেকপোষ্ট যেতে পাকা সড়কের দুই ধারে পুকুরগুলোতেও লিটার দিয়ে মাছ চাষ করছে এক শ্রেণীর অসাধু মৎস্য ব্যবসায়ী। এতে দূর্গন্ধে পরিবেশ দুষিত হয়ে পড়েছে। যে কোন মুহুতে বড় ধরনের ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হতে পারে শিশু এবং বৃদ্ধ বয়সী মানুষ গুলো।

রাস্তার পাশে লিটারের ব্যবসা বন্দের প্রতিবাদে স্থানীয় আবু তালেব নামক ব্যক্তি ১৯ অক্টোবর ইউএনওকে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আন্দোলন৭১/সবুজ/জিকে

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin