সোমবার,৩০ নভেম্বর, ২০২০ অপরাহ্ন

৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনে অপেক্ষায় কর্তৃপক্ষ

রিপোর্টারের নাম: আহসান হাবিব
  • আপডেট টাইম : শনিবার, ২১ নভেম্বার, ২০২০ ১৮ ১০

ইবি প্রতিনিধি- 

ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে আগামী ২২ নভেম্বর রবিবার ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এবার করোনা সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি মেনে দিবসটি উদযাপন করা হবে।

দিবসটি উপলক্ষে ঐদিন সকাল ১০:৩০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। এ সময় সাথে থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্বরে শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে উপাচার্য বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করবেন। সেখানে ৪২টি ফলজ ও বনজ গাছের চারাও রোপণ করা হবে। এরপর প্রশাসন ভবনের সভাকক্ষে কেক কাটা হবে।

সকাল ১০:৪৫ টায় প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন।

বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে অনলাইন আলোচনাসভা (ওয়েবিনার)। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন। উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম-এর সভাপতিত্বে ওয়েবিনার-এ বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ অংশ নিবেন। ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মিঠুন মোস্তাফিজ-এর সঞ্চালনায় ওয়েবিনার-এ  স্বাগত বক্তব্য দিবেন ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটি ২০২০-এর আহ্বায়ক প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া।

উল্লেখ্য, করোনাসংক্রমণ থেকে সতর্কতার অংশ হিসেবে এবার আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে না।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin