বুধবার,১৬ জুন, ২০২১ অপরাহ্ন

‘কুরুচিপূর্ণ’ মন্তব্যের প্রতিবাদ চঞ্চল চৌধুরীর

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ মে, ২০২১ ০৭ ২৪
ছবি-সংগৃহীত

বিনোদন ডেস্ক- 

মা দিবসে ফেসবুকে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। ক্যাপশনে লেখেন ‘মা’। ছবিটি ফেসবুকে প্রকাশের পর ধর্ম নিয়ে নানাবিধ ‘কুরুচিপূর্ণ’ মন্তব্যের শিকার হন এই অভিনেতা। প্রতিবাদে তিনি বেঁধেছেন কবিতা; শুনিয়েছেন মানবতার মন্ত্র।

রোববার (০৯ মে) মা দিবসে ফেসবুকে ছবিটি প্রকাশের পর মায়ের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন অনেকে। কিন্তু কেউ কেউ আবার ধর্ম নিয়ে ‘বিরূপ’ মন্তব্ করেছেন।

আর শিল্পী চঞ্চল চৌধুরী প্রতিবাদের অস্ত্র হিসেবে কবিতা লিখেছেন। সোমবার (১০ মে) নিজের ফেসবুক পেজে ‘ধর্ম’ শিরোনামে নিজের লেখা একটি কবিতা তিনি আবৃত্তি করে প্রকাশ করেছেন।

কবিতার ছন্দে ছন্দে মানবতার মন্ত্র তুলে ধরে চঞ্চল বলছেন, ‘ধর্ম নিয়ে বাড়াবাড়ি, মানুষ নিয়ে নয়/ এমনি করে সভ্যতা শেষ, হচ্ছো তুমি ক্ষয়/ধর্ম রক্ষের ঝাণ্ডা তোমায় কে দিয়েছে ভাই/ধর্ম নিয়ে ব্যবসা করো, জ্ঞান কী তোমার নাই?/ সব ধর্মই এক কথা কয়, মানুষ সেবা করো/ধর্মের নামে ব্যবসা করে ভাবছো তুমি বড়…।’

এর আগে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্যকারীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি হিন্দু নাকি মুসলিম, তাতে আপনাদের লাভ বা ক্ষতি কি? সকলেরই সবচেয়ে বড় পরিচয় ‘মানুষ’। ধর্ম নিয়ে এসকল রুচিহীন প্রশ্ন ও বিব্রতকর আলোচনা সব ক্ষেত্রে বন্ধ হোক। আসুন, সবাই মানুষ হই।’


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin