সোমবার,৩০ নভেম্বর, ২০২০ অপরাহ্ন

‘সাংবাদিকদের’ প্রশ্নে চটেছেন ক্যাপ্টেন তামিম

রিপোর্টারের নাম: আহসান হাবিব
  • আপডেট টাইম : শনিবার, ২১ নভেম্বার, ২০২০ ১৮ ২১

স্পোর্টস ডেস্ক- 

মিরপুর একাডেমি মাঠে টি-টোয়েন্টি কাপ ক্রিকেটে নিজের দল বরিশালের খেলোয়াড়দের নিয়ে আনুষ্ঠানিকভাবে অনুশীলন করেছেন তামিম ইকবাল। অনেকদিন পর তামিমকে সামনে পেয়ে সাংবাদিকরাও ছিলেন বেশ কৌতূহলী। নানা ধরনের প্রশ্নের সামনে পড়তে হয়েছে তামিমকে। তবে অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন করায় বেশ চটেছেন ক্যাপ্টেন। এসময় সাংবাদিকদের প্রশ্নের বেশ কড়া করে উত্তরও দিয়েছেন এই ড্যাসিং ওপেনার।

অধিনায়ক হিসেবে কোন চাপ অনুভব করেন কি না? এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, ‘অধিনায়কত্বের প্রেশার! আমি তো এখনো পর্যন্ত ওই রকম কোনো ম্যাচই খেলি নাই। ওটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হতে হবে তো? অধিনায়কত্বের চাপ এটা আসলে আপনাদের (সাংবাদিকদের) বানানো। আমি এখনো কোন আন্তর্জাতিক ম্যাচ খেলি নাই (আনুষ্ঠানিকভাবে অধিনায়কত্ব পাওয়ার পর)।

তিনি বলেন, একজন শিশুও তো হাঁটতে নয় মাস থেকে এক বছর সময় লাগে। সেখানে অধিনায়ক হিসেবে আমি এখনও মাঠেই নামতে পারলাম না, তার আগেই আপনারা শুরু করে দিয়েছেন। আসলে একজন খেলোয়ার অধিনায়ক হিসেবে কেমন সেটা বিচার করতে আপনাদের সময় নেয়া উচিত, কিন্তু আপনারা সেটা না করে দুই ম্যাচ পরেই শুরু করে দেন অধিনায়ক প্রেসারে পড়েছেন, অধিনায়ক খেলতে পারছেন না এসব কথা।

একজন অধিনায়ককে জাজ করতে হলে মিনিমাম একবছর বা ২০ টি ম্যাচ দেখে জাজমেন্টে যাওয়া উচিত। এই ব্যাপারটা শুধু আমার জন্য বলছি না, পৃথিবীর সকল নতুন অধিনায়ককেই এভাবে জাজ করা উচিত।

এবার বঙ্গবন্ধু টুর্নামেন্টে ফরচুন বরিশালের নেতৃত্বে আছেন তামিম। তার মতে দল গঠনে ভুল হয়েছে। তবুও তিনি আশা করেন যাদের হিসেবে ধরা হচ্ছে না তারা ভালো করবেন। আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টির এই আসরটি।

তবে সামনের কিছু সময়ে অধিনায়কত্ব নিয়ে ‘অজনপ্রিয়’ প্রশ্নটা যেন আর না শুনতে হয় সেজন্য বিস্তারিত ব্যাখ্যায় তামিম জানিয়ে দিলেন- ‘ক্যাপ্টেন্সি আমার কোনো সমস্যা হয় না ভাই। আমি ওটা নিয়ে এত চিন্তা করি না। আমি ক্যাপ্টেন্সি যে জিনিস এটা অনেকবারই বলেছি। এটা আমি ছোটবেলা থেকেই স্বপ্ন দেখি নাই এই দেশের অধিনায়কত্ব করার। এখন সুযোগ এসেছে আমার কাছে। চেষ্টা করবো পুরোপুরিভাবে করতে। ভালো হবে কি খারাপ হবে সেটা সময় বলবে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin