শুক্রবার,১০ জুলাই, ২০২০ অপরাহ্ন

নির্মানাধীন কালভার্ট নিয়ে দুর্ভোগে কচুয়ার জনগন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ ১৭ ৫২

উজ্জ্বল কুমার-

কচুয়া বাজার থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যাওয়ার পথে নির্মানাধীন কালভার্ট নিয়ে দুর্ভোগে আছে উপজেলা সহ আসপাশের কয়েক হাজার মানুষ। এই রাস্তা দিয়ে প্রতিদিন রোগীবাহী এম্বুলেন্স,সাধারণ রোগী,চিকিৎসক,নার্স,সহ অগনিত মানুষ চলাচল করেন।

বিভিন্ন কৃষি পন্য সহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র ক্রয় বিক্রির সহ দাপ্তরিক কাজে মানুষের চলাচলের প্রধান মাধ্যম এ কালভার্ট।

তবে বিকল্প চলাচলের ব্যাবস্থা না থাকায় অনেক দূর পারিদিয়ে নিদৃষ্ট স্থানে পৌছাতে হচ্ছে তাদের।এর ফলে চরম দুর্ভোগে আছে ভ্যান চালক ও এলাকার সাধরন মানুষ।

কালভার্টের ওপার এপারে মিলে রয়েছে খাদ্য গুদাম,মনি কারিগড়ি কলেজ,নির্মানাধিন ফায়ার সার্ভিস ষ্টেশন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ,সরকারি সিএস পাইলট মাধ্যমিক বিদ্যালয়,কচুয়া থানা,উপজেলা ভবন,কচুয়া বাজার।

এলার বাসিন্দা জাতীয় পার্টির কচুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক নুরুল হুদা(হাদি) বলেন, এ কালভার্টি নির্মান করা যেমন জরুরি তেমনি সাধারণ মানুষের যেন কোন দুর্ভোগ না হয় সেদিকেও নজর দেওয়া দরকার।

কেননা প্রতিদিন এখান থেকে ভ্যান,রিকশা,ইজিবাইক,মোটরসাইকেল ,বাইসাইকেল সহ বহু পথচারী চলাচল করেন কিন্তু বর্তমানে কৃষকদের দুরবস্থার কথা চিন্তা করে সাময়িক ভাবে চলাচলের জন্য বাধটি কেটে দেওয়া হলেও যাতায়াতের জন্য উপযোগী কোন ব্যাবস্থা করা হচ্ছে না।

তিনি আশা করেন জনগনের দুর্ভোগের কথা চিন্তা করে দ্রুত সময়ের মধ্যে বিকল্প যাতায়াতের ব্যবস্থা করা হবে।তিনি আরো বলেন কৃষক ও সাধারণ মানুষের কথা চিন্তা করে সাময়িক ভাবে বিকল্প চলাচলের উপযোগী রাস্তা তৈরি এখন এলাকা বাসির প্রানের দাবি।

এছাড়াও এলাকার অনেকের সাথে কথা বল্লে সবাই দ্রুত সময়ের মধ্যে বিকল্প যাতায়াত ব্যবস্থার দাবি করেন।তবে করোনা পরিস্থিতিতে কাজ থেমে থাকলেও যেন যাতায়াতে সমস্যা না হয় সেদিকে আরো আগে দৃষ্টি দেওয়ার প্রয়োজন ছিল বলে অনেকের দাবি।সরেজমিনে গিয়ে দেখা যায় পাশে বাসের চার দিয়ে খুব কষ্টে সাধারণ মানুষ পারাপার হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin