বৃহস্পতিবার,১৪ নভেম্বর, ২০১৯ অপরাহ্ন

পেট্রল পাম্প গুলোতে পুকুরচুরির প্রমাণ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৬ অক্টোবার, ২০১৯ ১৮ ১৩
  • 262 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক-

এক অভিনব কায়দায় পেট্রল পাম্পগুলো দিনে হাজার হাজার লিটার জ্বালানি তেল চুরি করছে। এভাবে সাধারণ ভোক্তাদের ঠকিয়ে লুটে নিচ্ছে লাখ লাখ টাকা।

সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অভিযানে এ রকম পুকুরচুরির প্রমাণ মিলিছে।

বুধবার (১৬ অক্টোবর) বিএসটিআইয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

মিরপুর-২ এর শাহআলীবাগ এলাকার পেট্রল পাম্প মেসার্স স্যাম অ্যাসোসিয়েটস লিমিটেড। প্রতিষ্ঠানটি প্রতিদিন গড়ে আনুমানিক ৩৬ হাজার লিটার পেট্রল, অকটেন ও ডিজেল বিক্রি করে। স্যাম অ্যাসোসিয়েটসের চারটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে প্রতি ১০ লিটারে ৫৪০ মিলিলিটার, ৫৩০ মিলিলিটার, ৫২০ মিলিলিটার ও ৫০০ মিলিলিটার তেল কম; দুটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে প্রতি ১০ লিটারে ৪৪০ মিলিলিটার ও ৪১০ মিলিলিটার অকটেন কম এবং দুটি পেট্রল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে প্রতি ১০ লিটারে ৪৬০ মিলিলিটার ও ৪৭০ মিলিলিটার পেট্রল কম দেয়া হয়। এ হিসাবে প্রতিষ্ঠানটি দিনে গড়ে প্রায় দুই হাজার লিটার তেল কম দেয়।

অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার (১৫ অক্টোবর) ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের এবং প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়। 

আন্দোলন৭১/এএইচ


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Rokonuddin
Theme Developed BY Rokonuddin