শনিবার,২৪ অক্টোবর, ২০২০ অপরাহ্ন

প্রতিমাসে গড়ে ১০৫ জন নারী ধর্ষণের শিকার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৩০ সেপ্টেম্বার, ২০২০ ১২ ০১

নিজস্ব প্রতিবেদক- 

সাম্প্রতিক সময়ে নারীর প্রতি যৌন নিপীড়ন আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। স্মরণকালের সবচেয়ে বেশি ধর্ষণ পরিস্থিতির মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

মানবাধিকার সংস্থা আইন ও সলিশ কেন্দ্র (আসক) কর্তৃক সম্প্রতি প্রকাশিত হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ৯৪৮জন নারী ধর্ষণের শিকার হয়েছেন। এর মধ্যে চলতি মাসের প্রথম ২৫ দিনেই ৫৯টি ধর্ষণের ঘটনা ঘটেছে। অর্থ্যাৎ প্রতিমাসে গড়ে ১০৫ জন নারী ধর্ষণের শিকার হয়েছেন। এর মধ্যে আবার ধর্ষণের পর হত্যার শিকার হয়েছেন ৪১ জন। ধর্ষণের পর মানসিক চাপে আত্মহত্যা করেছেন ৯ জন। আর ধর্ষণ চেষ্টার শিকার হয়েছেন ১৯২ জন। 

গেল বছর অর্থ্যাৎ ২০১৯ সালের চিত্রটাও ছিলো বেশ ভয়াবহ। পুরো বছর জুড়ে ধর্ষণের শিকার হয়েছিলেন এক হাজার ৪১৩ জন নারী। যাদের মধ্যে ৭৬ জনকে ধর্ষণের পর হত্যা করা হয়েছিলো ৷ আর আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন ১০জন ৷

২০১৮ সালে বছর জুড়ে ধর্ষণের সংখ্যা ছিল ছিলো ৭৩২জনে। ধর্ষণের পর হত্যা করা হয়েছিলো ৬৩ জনকে। অর্থাৎ, বিষয়টি পরিষ্কার যে ২০১৮ বছরের তুলনায় ধর্ষণের ঘটনা ২০১৯ সালে দ্বিগুণ বেড়েছে। ২০১৭ সালে ধর্ষণের শিকার হয়েছেন ৮১৮ জন নারী৷ ধর্ষণের পর হত্যার শিকার হয়েছেন ৪৭ জন নারী। আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন ১১ জন। ২০১৬ সালে ৭২৪ জন নারী ধর্ষণের শিকার হন। এর মধ্যে ধর্ষণের পর ৩৭ জনকে হত্যা করা হয় আত্মহত্যা করেন ৮ জন।


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin