শনিবার,২৪ অক্টোবর, ২০২০ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে ফিটিংস চুরি জানতনা প্রশাসন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বার, ২০২০ ১৪ ০৮

বশেমুরবিপ্রবি প্রতিনিধি-

গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঘটে চলছে একের পর এক চুরির ঘটনা। এবার অফিসার্স কোয়াটার থেকে স্যানিটারী ফিটিংস  চুরির ঘটনা জানা গেছে। বিষয়টি আগষ্ট মাসে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানতে পারলেও তৎক্ষনাৎ এ ব্যাপারে কোনো পদক্ষেপ গ্রহণ করেনি তারা। এমনকি গঠন করেনি কোনো তদন্ত কমিটি। 

এ বিষয়ে কর্মকর্তা সমিতির সভাপতি, নজরুল ইসলাম বলেন, "স্যানিটারি ফিটিংস চুরির সময় সাবেক চলতি ভিসি প্রফেসর ড.  মোঃ শাহজাহান স্যার ক্ষমতায় ছিলেন কিন্তু উনি এ বিষয়টি নিয়ে কোনো তদন্ত কমিটি বা কোনো ব্যবস্থা নেন নাই। বিষয়টিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করেছেন। কেন এবং কি কারণে চুরির বিষয়ে চুপ ছিলেন তা নিয়ে প্রশ্ন থেকেই যায়।"

ফিটিংস চুরির বিষয়ে তৎকালীন ভারপ্রাপ্ত উপাচার্য ড. শাহজাহান বলেন," আমরা আগষ্ট মাসে স্টেট অফিসের মাধ্যমে অফিসার্স কোয়াটার হতে ফিটিংস চুরির ঘটনা জানতে পারি। কিন্তু ভিতরে চোর ঢোকার মতো কোনো রাস্তা পাওয়া যায়নি, এমনকি বাইরে ঝুলানো তালাও অক্ষত ছিল। অনেক দিন ধরে ভবনটি বন্ধ থাকায় কবে চুরি হয়েছে তা বলা সম্ভব হচ্ছে না "। 

প্রসঙ্গত, শিক্ষক সমিতি নির্বাচনের জন্য গত ১০ই মার্চ  ভবনটি সর্বশেষ খোলা হয়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের স্টেট অফিসারকে একাধিক বার ফোন করা হলেও ফোন ধরেননি তিনি।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর ফিটিংস চুরির বিষয়টি অবগত হওয়ার সাথে সাথে গত ২৭ সেপ্টেম্বর ইঞ্জিনিয়ার  এস. এস. এস্কান্দার আলীকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। 

উল্লেখ্য, এর আগে লাইব্রেরি ভবন  থেকে কম্পিউটার চুরি ও টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট  বিভাগের অফিস  থেকে কম্পিউটার চুরির ঘটনা ঘটে যার এখনো কোনো সুরাহা হয়নি।

আন্দোলন৭১/রায়হান/জিকে

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin