সোমবার,১৬ ডিসেম্বর, ২০১৯ অপরাহ্ন

বেনাপোলে ৪ ক্লিনিককে জরিমানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ নভেম্বার, ২০১৯ ১৭ ৪৫

বেনাপোল প্রতিনিধি-

বিভিন্ন বেসরকারি  ক্লিনিক ও হাসপাতালের প্রাণহানিসহ বিভিন্ন ধরণের অনিয়মের অভিযোগের ভিত্তিতে বেনাপোলের চারটি বেসরকারি ক্লিনিকে অভিযান পরিচালনা করে তিনটি ক্লিনিক মালিককে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন শার্শার একটি ভ্রাম্যমান আদালত।

ক্লিনিক তিনটির মধ্যে বেনাপোল রজনী ক্লিনিককে ৫০ হাজার, সুরক্ষা ক্লিনিক কে ২০হাজার এবং ষ্টার ক্লিনিককে ২০ হাজার টাকা।

শার্শার ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী জানান,মঙ্গলবার অভিযানকালে দেখা যায়, বেনাপোলের ক্লিনিকগুলো আইনের ব্যত্যয় করে ক্লিনিকের কার্যক্রম পরিচালনা করছে। অধিকাংশ ক্লিনিক লাইসেন্স,  নিবন্ধন বই, নিবন্ধনকৃত মেডিকেল  প্র‍্যাকটিশনার, নার্স, পরিবেশ লাইসেন্স, ট্রেড লাইসেন্স, নারকুটিস লাইসেন্স, ফায়ার সার্ভিস লাইসেন্স হালনাগাদ ছাড়া ক্লিনিক্যাল কার্যক্রম পরিচালনা করছে। 

স্বাস্থ্যসেবার চার্জ এবং ফি দৃশ্যমান স্থানে প্রদর্শন না করা,অস্বাস্থ্যকর পরিবেশে এবং অবৈধ প্রক্রিয়ায় ঔষধ মজুদ করা ও প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকার কারণসহ উপর্যুক্ত কারণে মেডিকেল প্র‍্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরি(নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২ ও ভোক্তা অধিকার আইনে বেনাপোলের তিনটি ক্লিনিককে ৯০০০০ (নব্বই হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

খোরশেদ আলম চৌধুরী আরো জানান, আগামী একমাসের মধ্যে সকল লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র এবং যন্ত্রপাতি হালনাগাদ করে নেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়। স্বাস্থ্যসেবার উপর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

আন্দোলন৭১/জয়নাল /কাজী 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin