শুক্রবার,১৫ নভেম্বর, ২০১৯ অপরাহ্ন

রাবি ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ১৬ জন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৯ অক্টোবার, ২০১৯ ২০ ২৬
  • 72 বার পঠিত

রাবি প্রতিনিধি-

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী সোমবার। এ বছর তিনটি ইউনিটে আসন প্রতি ১৬ জন ভর্তিচ্ছু প্রতিযোগিতা করবে। 

শনিবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রভাষ কুমার কর্মকার।

তিনি বলেন, তিনটি ইউনিটে ৪ হাজার ৭১৩টি আসনের বিপরীতে ৭৮ হাজার ৯০টি আবেদন জমা পড়েছে। এ, বি, ও সি এই তিনটি ইউনিটে এমসিকিউ ও লিখিত উভয় পদ্ধতিতে দেড় ঘণ্টায় একশ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্নের জন্য ইতোমধ্যেই যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, ভর্তি পরীক্ষায় কোনো ধরনের জালিয়াতির সুযোগ নেই। পরীক্ষার হলে ঘড়ি, মোবাইল, ক্যালকুলেটরসহ সকল প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ। পরীক্ষা চলাকালীন অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ভ্রাম্যমাণ আদালতও নিয়োজিত থাকবে। কোনো শিক্ষার্থী অসদুপায় অবলম্বন করলে তাৎক্ষণিক তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা, চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রহমান আল-আরিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

আন্দোলন৭১/আশিক/জিএ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Rokonuddin
Theme Developed BY Rokonuddin