বৃহস্পতিবার,১৪ নভেম্বর, ২০১৯ অপরাহ্ন

শিল্পী সমিতির নির্বাচন স্থগিতে আইনি নোটিশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ অক্টোবার, ২০১৯ ২২ ৩৮
  • 149 বার পঠিত

বিনোদন ডেস্ক-

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত করতে আইনি নোটিশ পাঠিয়েছেন শিল্পী সমিতির সাবেক দুই সদস্য মো. সোহেল খান ও মো. হোসেন লিটন। তাদের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বরাবর নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী গোলাম মোহাম্মদ সাইফুর রহমান।

উকিল নোটিশে নির্বাচন স্থগিতের ৯টি কারণ দেখানো হয়েছে। কারণগুলো-  নিয়ম বহির্ভূতভাবে ভোটার তালিকা থেকে সদস্যদের বাদ দেওয়া; গঠনতন্ত্রের তোয়াক্কা না করে শিল্পীদের ভোটার তালিকায় জায়গা করে দেওয়া; মো. সোহেল খান ও মো. হোসেন লিটন পূর্ণ সদস্য হওয়ার পরও তাদের নতুন ভোটার তালিকায় নাম না দেওয়া।

উকিল নোটিশে আরও বলা হয়, এইচ আর অন্তর ও আরিযান শাহ একটি এবং শ্রাবণ নামের একজন অভিনেত্রী দু’টি সিনেমা করলেও তাদের পূর্ণ সদস্যপদ দেওয়া হয়েছে। অথচ ১০টিরও বেশি সিনেমায় অভিনয় করার পরও সোহেল খান ও হোসেন লিটনের সদস্যপদ বাতিল করা হয়। শুধু তাই নয়, জনপ্রিয় অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়ের নামও ভোটার তালিকায় নেই।

‘বিশেষ কারণে’ গঠনতন্ত্রের বাইরে গিয়ে কমিটি ভোটার তালিকায় তাদের নাম অপসারণ করেছে বলে উল্লেখ করা হয় নোটিশে।

উকিল নোটিশে ইলিয়াস কাঞ্চনকে নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। তা না করলে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন গোলাম মোহাম্মদ সাইফুর রহমান।

এর আগে, গত ১৮ অক্টোবর চলচ্চিত্র সমিতির নির্বাচনের তারিখ ঘোষণা করে তফসিল ঘোষণা করা হয়। পরে নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন জানান, একসপ্তাহ পিছিয়ে ২৫ অক্টোবর এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Rokonuddin
Theme Developed BY Rokonuddin