সোমবার,২৭ জানুয়ারী, ২০২০ অপরাহ্ন

স্ত্রীকে ভুল চিকিৎসা, ক্ষতিপূরণ চেয়ে স্বামীর আইনি নোটিশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বার, ২০১৯ ০৯ ৫০

নিজস্ব প্রতিবেদক-

স্ত্রীকে ভুল চিকিৎসার অভিযোগ এনে এক স্বামী এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সংশ্লিষ্টদের একটি আইনি নোটিশ পাঠিয়েছেন।

বুধবার (৪ ডিসেম্বর) ভুক্তভোগী নারী ফারজানা আক্তার রুপার স্বামী এসএম রুহিনুল ইসলামের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ফাইজুল্লাহ ফায়েজ এ নোটিশ পাঠান।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা অধিদফতরের মহাপরিচালক, রাজধানীর সিদ্ধেশ্বরীর মনোয়ারা হাসপাতালের ব্যবস্থাপনার পরিচালক ও হাসপাতালের চিকিৎসক আহসান কবিরকে এ নোটিশ পাঠানো হয়।


নোটিশে বলা হয়, ভ্যাট অধিদফতরের কর্মকর্তা এসএম রুহিনুল ইসলামের স্ত্রী ফারজানা আক্তার রুপাকে সিদ্ধেশ্বরীর মনোয়ারা হাসপাতালে নেওয়া হলে সেখানকার বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে ল্যাপারোস্কপি ও সিস্টোকপি সার্জারির পরামর্শ দেন। কিন্তু পরবর্তী সময়ে রুপার ভ্যাজাইনাল ফিস্টুলা সার্জারি করেন চিকিৎসক আহসান কবির। ওই সার্জারির পর রুপা আরও অসুস্থ হয়ে পড়েন।

এরপর দুই-এক দিনের মধ্যে রুপা সুস্থ হবেন বললেও প্রায় ২১ দিন তাকে হাসপাতালে ভর্তি রাখা হয়। এই সময়ের মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণে রোগী প্রয়োজনীয় সেবা থেকেও বঞ্চিত হন। এমনকি রোগীর উন্নত চিকিৎসা বা তার শারিরীক অবস্থা নিরূপণের জন্য কোনও মেডিক্যাল বোর্ডও গঠন করে না হাসপাতাল কর্তৃপক্ষ। বরং ২১ দিনে হাসপাতাল ২ লাখ ৭ হাজার টাকা বিল করে। সে বিলের মধ্যে ৮০ হাজার টাকা পরামর্শ ফি হিসেবে দেখানো হয়।

নোটিশ পাওয়ার ৩ দিনের মধ্যে ক্ষতিপূরণ বাবদ এক কোটি টাকা মনোয়ারা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এবং হাসপাতালের চিকিৎসক আহসান কবিরকে পরিশোধ করতে বলা হয়েছে। অন্যথায় প্রতিকার চেয়ে মামলা দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

আন্দোলন৭১/কাজী

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin