বুধবার,২০ নভেম্বর, ২০১৯ অপরাহ্ন

‘বুলবুল’ আতঙ্কে ভারতের পশ্চিমবঙ্গ-ওডিশা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ০৮ নভেম্বার, ২০১৯ ১৩ ৩১
  • 48 বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক- 

ক্রমাগত বাড়ছে  ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর শক্তি। শক্তি সঞ্চয় করা এই ঘুর্ণিঝড় আঘাত হানতে পারে ভারতের পশ্চিমবঙ্গ ও ওডিশায়ও।

ভারতের আবহাওয়া দপ্তরে পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরের ওপর ঘনীভূত ঘূর্ণিঝড়টি আরও শক্তিশালী আকার ধারণ করে আছড়ে পড়বে পশ্চিমবঙ্গ এবং ওডিশার উপকূলবর্তী অঞ্চলে।

বার্তাসংস্থা এনডিটিভির খবরে বলা হয়, এই ঘূর্ণিঝড়ের প্রভাবে দুই রাজ্যেরই বেশ কয়েক জায়গায় ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্রবার (৮ নভেম্বর) ও শনিবার (৯ নভেম্বর)  দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, নদিয়া, হাওড়া, হুগলি ও কলকাতাতে ভারি বৃষ্টি হতে পারে।

ভারতের আবহাওয়া দপ্তর জানিয়েছে, শুক্রবারের মধ্যে ‘বুলবুল’ মারাত্মক ঘূর্ণিঝড়ের আকার ধারণ করে আছড়ে পড়তে পারে। শক্তি সঞ্চয় করতে থাকা বুলবুল মোকাবিলায় পশ্চিমবঙ্গ এবং ওডিশা, দুই রাজ্যের সরকারই সবরকমের প্রস্তুতি জোরদার করছে। পাশাপাশি কেন্দ্রের পক্ষ থেকেও রাজ্যে দুটিকে সবরকমের সহায়তার আশ্বাস দেয়া হয়েছে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে শুক্রবার থেকে টানা তিন দিন প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গ এবং ওডিশার উত্তর ভাগে।এছাড়াও ৮ নভেম্বর থেকে আগামী ৩ দিন জেলেদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

আবহাওয়া দপ্তর আরও জানিয়েছে, শনিবার অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। সমুদ্রে প্রবল জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে। রবিবার পর্যন্ত পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।

ভুবনেশ্বরের বিশেষ ত্রাণ কমিশনার (এসআরসি) পি কে জেনা বলেছেন, পূর্বাভাস অনুযায়ী ওডিশার উপকূলবর্তী অঞ্চলগুলোতে শুক্রবার থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতসহ ৭০-৯০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া পরিস্থিতি বিবেচনা করে শুক্র ও শনিবার পুরী, জগৎসিংহপুর এবং কেন্দ্রপাড়া জেলায় সকল স্কুল ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলো বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে।

(সুত্র-ইউএনবি)

আন্দোলন৭১/এডি 



নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Rokonuddin
Theme Developed BY Rokonuddin